বাংলাদেশে স্বাগতম

প্রাকিতিক বৈচিত্রের বাংলাদেশে স্বাগতম 

বাংলাদেশ বিশ্বের বিশেষ করে দক্ষিণ এশিয়ার অন্যতম সুন্দর দেশ। বাংলাদেশের নিজস্ব সৌন্দর্যের একটি সূক্ষ্ম এবং স্বতন্ত্র আকর্ষণ রয়েছে এবং এটি অবশ্যই নেপাল বা ভারতের মতো পর্যটক আবাসস্থল নয়। বিশ্বের পর্যটন মানচিত্রে বাংলাদেশ খুব কমই তুলে ধরা হয়েছে এমন একটি কারণ হতে পারে। কিন্তু সবার কাছে বাংলাদেশ একটি স্বপ্নের মতো যেমনটা চিত্রশিল্পীর আঁকা ছবির মত।

নিঃসন্ধেহে এটি বিশাল সৌন্দর্যের দেশ, শত শত ভাসমান নদী, সবুজ পাহাড় দিয়ে ঘেরা স্ফটিক স্বচ্ছ জলের হ্রদ, অসংখ্য গ্রীষ্মমন্ডলীয় বৃষ্টির বন, সবুজ চা বাগানের সুন্দর দেখতে অগণিত মানুষের আগমন এবং আগ্রহ রয়েছে। বিশ্ব ঐতিহ্য হিসাবে সংরক্ষিত বিশ্বের বৃহত্তম ম্যানগ্রোভ বন, রয়েল বেঙ্গলের বাড়ি বাঘ এবং বন্য জীবন, সবুজ গাছে পাখির যুদ্ধ, ধানের ক্ষেতে বাতাস, প্রচুর রোদ, বিশ্বের দীর্ঘতম প্রাকৃতিক সমুদ্র সৈকত, অসংখ্য সাংস্কৃতিক ঐতিহ্য, প্রাচীন বৌদ্ধ সভ্যতার ধ্বংসাবশেষ এবং বর্ণিল আদিবাসী জীবন, -বাংলাদেশ একটি স্মরণীয় ছাপ তৈরি করেছে।

Bangladesh Map


আপনি আমাদের সংস্কৃতি এবং পরিবেশের প্রশংসা করবেনই। এগুলি কেবল দর্শনীয় ভ্রমণ নয়, ঐতিহ্য শেখার ও অভিজ্ঞতা অর্জনের বিরাট সুযোগ।  আরাম এবং বিশ্রামের সাথে অ্যাডভেঞ্চার এবং অন্বেষণের একটি আদর্শ মিশ্রণ উপভোগ করুন। 

আরও তথ্য খুজুনঃ 


Travel & Tourism
Financial & Business
Education
Hotel
Air Schedule
Restaurant



Health
Technology
Media
Ambulance


Online Newspaper
Fitness Center

Fire Brigade




Post a Comment

4 Comments

  1. Though there is a flight from Delhi to Jessore or Kolkata to Jessore, the town is not linked by air to Mumbai, the commercial capital of India. The air journey comprises of two flights Air India from Mumbai to Kolkata and Biman from Kolkata to Jessore. Jessore is the place to which my great maternal grandfather-in-law belongs to.

    ReplyDelete